মালদায় কৃষক আন্দোলনের সমর্থনে সভা

মালদা, ৯ এপ্রিল—কেন্দ্রীয় সরকারের আনা কৃষিবিলের সমর্থনে দেশ জুড়ে ছুটে বেড়াচ্ছেন একদল কৃষক নেতা। শুক্রবার তাঁরা মালদায় আসেন। উত্তরবঙ্গ কৃষক মহাপঞ্চায়েতের ব্যানারে তাঁরা সভা করেন গাজোলে। এদিনের সভায় উপস্থিত ছিলেন কৃষক নেতা যোগেন্দ্র যাদব, আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন সমাজসেবী মেধা পাটেকর সহ আরো অনেকে।

কৃষক নেতা যোগেন্দ্র যাদব বলেন, সংযুক্ত কিষান মোরচা কোনো রাজনৈতিক দল নয়। দিল্লির সীমান্তে ১৩০ টি কৃষক সংগঠনের একটি প্রতিষ্ঠান। প্রবল শীত, গ্রীষ্মকে উপেক্ষা করেই দিল্লির সীমান্তে আন্দোলন করছেন কয়েক হাজার কৃষক। অথচ কেন্দ্রীয় সরকারের কোনো হেলদোল নেই। বিজেপি নেতারা কৃষি আইন বাতিল নিয়ে একটি কথাও বলছেন না। অতএব শুধু এই রাজ্য নয়, সারা দেশ থেকেই বিজেপি উতখাত করতে হবে। এই বার্তা নিয়েই আমরা দেশের একপ্রান্ত থেকে আরেক প্রান্তে ছুটে বেড়াচ্ছি। বিধানসভা ভোটে এই রাজ্যের মানুষ বিজেপিকে যাতে ভোট না দেন, আমরা সেই আবেদন করব।

 সমাজকর্মী মেধা পাটেকর  তাঁর বক্তব্যে  গঙ্গাভাঙন সমস্যার কথা তুলে ধরেন। তিনি বলেন, এই রাজ্যে গঙ্গাভাঙন নিয়ে শুধু রাজনীতি হয়েছে। কোনো কাজ হয়নি। কেন্দ্রীয় সরকার নমামি  গঙে নামে কয়েক কোটি টাকা বরাদ্দ করেছেন। কিন্তু সেই টাকাতে কোনো কাজ হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *