মুখ্যমন্ত্রীর পদত্যাগ দাবি করল আরএসপি

মালদা, ১৫ জুন – রাষ্ট্রপতি শাসন নয়, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় পদত্যাগ করলেই রাজ্যে শান্তি ফিরবে। তাই অবিলম্বে তাঁর পদত্যাগ করা উচিত। আজ মালদায় এক সাংবাদিক বৈঠকে এমনটাই দাবি করলেন আরএসপির দুই কেন্দ্রীয় নেতা তথা প্রাক্তন মন্ত্রী ক্ষিতি গোস্বামী এবং বিশ্বনাথ চৌধুরী।
দলের ছাত্র সংগঠন পিএসইউয়ের রাজ্য কমিটির বিশেষ বৈঠক ছিল মালদায়। আগামীদিনে দলের রণকৌশল কার্যকরী করতে ছাত্র সংগঠনের ভূমিকা কী হবে, সেই বিষয়ে আলোচনা করতে রাজ্য এবং জেলা স্তরের ছাত্রনেতারা এদিন মালদায় হাজির ছিলেন। দলীয় কর্মসূচির মাঝেই দলের মালদা জেলা সম্পাদক সর্বানন্দ পান্ডেকে পাশে নিয়ে সাংবাদিক বৈঠক করেন দুই কেন্দ্রীয় নেতা ক্ষিতি গোস্বামী এবং বিশ্বনাথ চৌধুরী।
সাংবাদিক সম্মেলনের শুরুতেই বিশ্বনাথ চৌধুরী বলেন, চিকিৎসা ব্যবস্থা নিয়ে রাজ্য জুড়ে যে আস্থির পরিবেশ তৈরি হয়েছে, তার পরিপ্রেক্ষিতে মমতা বন্দ্যোপাধ্যায়ের আচরণ মুখ্যমন্ত্রী সুল্ভ নয়। সমস্যা না মিটিয়ে তিনি উসকানিমূলক কথা বলে পরিস্থিতি আরো জটিল করে তুলেছেন। তাঁর কারণেই চিকিৎসা পরিসেবা স্বাভাবিক হচ্ছে না। এর দায় কাঁধে নিয়ে তাঁর পদত্যাগ করা উচিত।
ক্ষিতি গোস্বামী বলেন, আন্দোলনকারীদের সঙ্গে কথা বলে পরিস্থিতি স্বাভাবিক করার জন্য মুখ্যমন্ত্রীর উদ্যোগী হওয়া উচিত। কিন্তু নিজের ইগোর কারণে তিনি আলোচনার মাধ্যমে সমস্যা মেটাতে উদ্যোগী হচ্ছেন না। এর ফল ভোগ করতে হচ্ছে সাধারণ মানুষকে। আমি মুখ্যমন্ত্রীর কাছে অনুরোধ করব, ভুল মন্তব্য না করে পারস্পরিক আলোচনার মাধ্যমে সমস্যা মেটানোর ব্যবস্থা করুন। তার জন্য সর্বজনগ্রাহ্য কোনো তৃতীয় ব্যক্তির প্রয়োজন হলে তাঁকেও মধ্যস্থতা করার জন্য বলা হোক।