পূজো উদ্যোক্তাদের সাথে বৈঠক করল জেলা প্রশাসন

বালুরঘাট, ১৭ সেপ্টেম্বর- শারদীয়া উৎসবের আগাম প্রস্তুতি নিতে পুজো উদ্যোক্তাদের সঙ্গে বৈঠক করল দক্ষিণ দিনাজপুর জেলা প্রশাসন । মঙ্গলবার জেলার সদর শহর বালুরঘাটে টাউন হলে অনুষ্ঠিত বৈঠকে প্রশাসনের সর্বস্তরের কর্মকর্তাদের উপস্থিতিতে একাধিক আলোচনা হয়েছে। পুজোর দিনগুলিতে বিভিন্ন সমস্যার কথা তুলে ধরে তার সমাধানের দাবি জানিয়েছেন উদ্যোক্তারা । প্রশাসন তাদের পক্ষ থেকে সবধরনের সহায়তার জন্য বিভিন্ন পদক্ষেপ নেওয়ার কথা জানিয়েছে।
এদিনের বৈঠকে উপস্থিত ছিলেন জেলাশাসক নিখিল নির্মল, জেলা পুলিশ সুপার প্রসূন বন্দ্যোপাধ্যায়, অরিতিক্ত জেলাশাসক, মহকুমাশাসক সহ পুলিশ প্রশাসনের কর্মকর্তারা। শহর ও শহরের বাইরের পূজো কমিটিগুলিকে নিয়ে দীর্ঘক্ষণ আলোচনার মাধ্যমে সুষ্ঠভাবে পুজো পরিচালনা করতে বিভিন্ন উপায় তুলে ধরা হয়। এদিন অডিও ভিজুয়ালের মাধ্যমে পূজোর অনুমতি সহ বিভিন্ন ছাড়পত্র পাওয়ার বিষয় তুলে ধরেন জেলা পুলিশ সুপার। সরকারি বিভিন্ন জনকল্যানমূলক প্রকল্প পূজোমন্ডপে তুলে ধরার বিষয়েও উদ্যোক্তাদের কাছে আবেদন রাখেন প্রশাসনিক আধিকারিকরা ।
জেলাশাসক নিখিল নির্মল জানিয়েছেন, পূজো কমিটিগুলির সাথে বৈঠক করা হয়েছে । সুষ্ঠভাবে পূজো পরিচালনা করতে একাধিক পদক্ষেপ নেওয়া হবে ।
জেলা পুলিশ সুপার প্রসূন বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, অনলাইন ও অফলাইনে পূজোর অনুমতির ছাড়পত্র নিতে পারবেন উদ্যোক্তারা । নিরাপত্তা জোরদার করতে সবধরনের ব্যবস্থা নেওয়া হচ্ছে ।