পূজোয় শহরে নামছে সুপার ঈগল, থাকবে ড্রোনের নজরদারি

বালুরঘাট, ১৭ সেপ্টেম্বর—– পূজোয় বালুরঘাট শহরের নিরাপত্তা জোরদার করতে মাঠে নামছে ‘সুপার ঈগল’। একই সাথে ২৫টি ওয়ার্ডে নিশ্ছিদ্র নিরাপত্তা দিতে পাঁচটি জোনে ভাগ করে চলবে ড্রোনের নজরদারি। গড়া হবে বেশকিছু অস্থায়ী থানাও। শহরের নিরাপত্তা নিয়ে জেলা পুলিশ সুপারের এমন আশ্বাসে নির্ভয়ে ঠাকুর দেখেতে পারবেন দর্শনার্থীরা। একই সাথে ব্যবসায়ী প্রতিষ্ঠান থেকে সাধারণ মানুষ নিশ্চিন্তে থাকতে পারবেন বলেই মনে করা হচ্ছে ।
জেলা পুলিশ সূত্রের খবর, সারা বছর নিজেদের শারীরিক সক্ষমতা বৃদ্ধিতে ব্যস্ত থাকে সুপার ঈগলের টিম। পুলিশের সবচেয়ে সক্ষম কর্মীদের মধ্যে ২০ জন করে পুরুষ মহিলাকে রাখা হয়েছে সেখানে। যাদের মধ্যে ১২ জনকে নামানো হবে এবারে শহরের নিরাপত্তার দায়িত্বে। যারা সবসময় মোটরবাইকে করে শহর জুড়ে নানা সন্দেহজনক গতিবিধির উপর নজর রাখবেন । মধ্যপদের উপদ্রব বন্ধ সহ ইভটিজিং ইত্যাদি নানান বিষয়ে তদারকি করে শান্ত পরিবেশ বজায় রাখতে কাজ করবে ওই বিশেষ টিম । মহালয়ার পর থেকেই তাঁরা কাজ শুরু করবে বলে জানা গেছে ।
এছাড়াও প্রতিটি ওয়ার্ডে নিশ্ছিদ্র নিরাপত্তা দিতে ১থেকে ৫ নম্বর ওয়ার্ডের জন্য চকভবানী ট্রাফিক অফিসে, ৬ থেকে ১০ নং ওয়ার্ডের জন্য হিলি মোড়ে, ১১ থেকে ১৫ নং ওয়ার্ডের জন্য বাসস্ট্যান্ডে, ১৬ থেকে ২০ নং ওয়ার্ডের জন্য বিশ্বাসপাড়া এবং ২১ থেকে ২৫ নং ওয়ার্ডের ক্ষুদিরামমোড়ে অস্থায়ী পুলিশ থানা গড়া হবে। একই সাথে বালুরঘাট শহর লাগোয়া চকভৃগুতেও থাকবে অস্থায়ী পুলিশ থানা। যেগুলি থেকে জরুরী ফোন নম্বর কাজে লাগাতে পারবেন সাধারণ মানুষ। প্রতিটি অস্থায়ী থানাতেই একজন করে আইসি পদমর্যাদার অফিসার থাকবেন। থাকবে কমব্যাট ফোর্সও।
জেলা পুলিশ সুপার প্রসূন বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, জনসাধারণের নিরাপত্তা সুনিশ্চিত করতে এমন উদ্যোগ নেওয়া হয়েছে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *