বিষধর সাপে আতঙ্ক বালুরঘাটে

বালুরঘাট, ২২ জুলাই —সোমবার বালুরঘাটের ভূসিলা এলাকায় এক গৃহস্থের ঘরে ঢুকে পড়ল বিষধর সাপ। শহরের কুড়ি নম্বর ওয়ার্ডের ওই ঘটনার পর স্থানীয় বাসিন্দাদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। তিন ফুট লম্বা ওই সাপটিকে দেখে বাড়ির মহিলারা রীতিমতো আতঙ্কিত হয়ে পড়েন। সাথে সাথে খবর দেওয়া হয় বালুরঘাট পুরসভা ও বন দপ্তরকে । ঘটনা জানার পরেই বালুরঘাট পুরসভার স্নেক ক্যাচারের টিম তড়িঘড়ি এলাকায় পৌঁছায়। দীর্ঘ প্রচেষ্টার পর সাপটিকে পাকড়াও করে বোতলবন্দি করা হয়। উদ্ধার সাপটি বনদপ্তরের হাতে তুলে দেন পৌরসভার কর্মীরা।
জানা গিয়েছে, এলাকার বাসিন্দা রণ দাসের বাড়িতে ওই সাপটি উদ্ধার হয়েছে। এদিন সকালে বাড়ির সকলে ঘরের বাইরে কাজ করছিলেন। সেই সময় বাইরে থেকে দরজা লাগানো ছিল। কিন্তু হঠাৎ করেই দরজা খোলার শব্দ পান পরিবারের এক সদস্য। ঘরে ঢুকতেই মাথায় হাত পড়ে তাদের। দেখান বিষধর সাপ রেগে ফনা তুলে ফোঁসফোঁস করছে। এই ঘটনা নজরে আসতেই আতঙ্কিত হয়ে পুরসভায় খবর দেন পরিবারের সদস্যরা।
পুরসভার স্নেক ক্যাচার কুন্তল মালাকার জানিয়েছেন, স্থানীয় ভাষায় ওই সাপটি গোমা নামে পরিচিত। অত্যন্ত বিষধর সাপ। খবর পেয়ে তারা সেটিকে উদ্ধার করে বনদপ্তরের হাতে তুলে দিয়েছেন।